কীভাবে মুভি ডাউনলোড করবো | Movie Kivabe Download Korbo (How to Download Movies)

বাড়িতে বসে মোবাইল বা কম্পিউটার এ মুভি দেখতে সবারই ভালো লাগে। কিন্তু সেই মুভি কীভাবে ডাউনলোড করা যায়?

সিনেমা হলে গেলে তো সেখানেই মুভি দেখা যায়। আর বাড়িতে যদি দেখতে চাই তো কোনো বন্ধু বা দোকান দিয়ে পেন ড্রাইভে বা মোবাইলে মুভি ভরে আনতে হয়। কিন্তু নিজে কীভাবে ইন্টারনেট থেকে ফ্রিতে নতুন মুভি ডাউনলোড করবো?

নতুন মুভি হোক বা পুরোনো কোনো মুভি কীভাবে ডাউনলোড ও অনলাইনে দেখা যায়। আমাদের আজকের এই পোস্টে আপনি আপনার সব প্রশ্নের উত্তর পাবেন।

কীভাবে মুভি ডাউনলোড করা হয়

মুভি ডাউনলোড করার অনেক রকম পদ্ধতি আছে। কিন্তু সাধারণত যখন কেউ ইন্টারনেট থেকে মুভি ডাউনলোড করতে যায় সে গুগল -এ গিয়ে Praktan Full Movie Download বা Drishtikone Bengali Full Movie Download এভাবে সার্চ করে। আর তারপর যেই লিংক প্রথমে পায় সেই সাইটেই মুভি ডাউনলোড করার আসায় ধুকে যায়।

কিন্তু সমস্যাটা হল সেই সব সাইটে অনেক রকম ফেক ডাউনলোড লিংক দেওয়া থাকে যেখান দিয়ে মুভি ডাউনলোড করা যায়না। আর এরকম সাইটে অনেক রকম ভাইরাস ও থাকে যা আপনার মোবাইল ও কম্পিউটারকে ক্ষতি করে। ফলে না মুভি ডাউনলোড করা হয় উল্টো ভাইরাস এর ফলে আমাদের ফোনের ও ল্যাপটপ এর ক্ষতি হয়।

ফ্রিতে মুভি ডাউনলোড করা ঠিক নয় কেনো

ইন্টারনেটে অনেক সাইট আছে যেখান থেকে আপনি ফ্রিতে মুভি ডাউনলোড করতে পারবেন। কিন্তু সেটা আদৌ সঠিক না বিশেষ করে নতুন মুভি ডাউনলোড করা। কী কী কারণে ইন্টারনেট থেকে ফ্রিতে মুভি ডাউনলোড করা ঠিক নয় তা নিচে পয়েন্ট বানিয়ে তা দেওয়া হল-

  • সিনেমা হলে যখন নতুন কোনো মুভি আসে এরকম ফ্রিতে মুভি ডাউনলোড করার সাইট সেগুলো Piracy করে। আর Movie Piracy করা বেআইনি যার জন্য জরিমানা ও শাস্তি ও আছে। শুধু মাত্র যে ভারতে তা নয় সারা বিশ্বে মুভি পাইরেসি করা বেআইনি।
  • নতুন নতুন মুভি গুলো পাইরেসি করার ফলে যখন সেগুলো ফ্রিতে পাওয়া যায় তখন আর মানুষ সিনেমা হলে মুভি দেখতে যায়না। সেই পাইরেসি মুভি টাকেই ডাউনলোড করে বাড়িতে বসে দেখে। এর ফলে সেই মুভি বানানোর সম্পূর্ণ দল, ডাইরেক্টর, অভিনেতা সবার ক্ষতি হয়। এককথায় সম্পূর্ণ মুভিটা বানানোই বৃথা হয়।
  • ফ্রিতে মুভি ডাউনলোড করার সাইটে অনেক রকম Virus ও Malware থাকে। যা আপনার ফোনকে Slow করে দেয় এবং আরও অনেক ভাবে ক্ষতি করে।
নতুন মুভি কীভাবে দেখবো

নতুন মুভি কীভাবে ডাউনলোড করবো

মুভি ডাউনলোড করার জন্য বেআইনি সাইট গুলো ছাড়াও অনেক লিগল পদ্ধতি আছে। সেখান থেকে আপনি মুভি ডাউনলোড ও অনলাইনে মুভি দেখা দুটোই করতে পারবেন।

মুভি সিনেমা হলে মুক্তি পাওয়ার কিছু দিনের মধ্যেই ওটিটি প্লাটফর্ম যেমন Hoichoi, Zee5, Netflix etc. ওটিটি প্লাটফর্ম গুলোতে আপলোড হয়ে যায়। আর এখন তো মুভি সিনেমা হলে রিলিজ না হয়ে ডাইরেক্ট ওটিটি প্লাটফর্ম এই রিলিজ হয়। যেখান থেকে আপনি Movie Download ও Online Watch করতে পারেন।

শুধু মুভি নয় বিনোদন এর ক্ষেত্রে ওয়েব সিরিজ ও পিছিয়ে নেই। 2022 সাল ওটিটি প্লাটফর্ম গুলোর ওয়েব সিরিজ এর জন্য খুব ভালো গেছে। ওটিটি প্লাটফর্ম গুলোতে শুধুই যে আপনি মুভি পাবেন তা নয়। সেখান থেকে আপনি ওয়েব সিরিজ ডাউনলোড করতে পারবেন।

মুভি ডাউনলোড করার ওয়েবসাইট

বাংলা মুভি দেখার ও ডাউনলোড করার জন্য বর্তমানে সেরা ওয়েবসাইট হল Hoichoi যেটি একটি বাংলা ওটিটি প্লাটফর্ম। যেখানে আপনি Bengali Movie, Bengali Hoichoi Original Web Series পেয়ে যাবেন। যেগুলো আপনি অনলাইন দেখতে পারবেন। আবার বাংলা মুভি ও ওয়েব সিরিজ ডাউনলোড ও করতে পারবেন।

Prime Video, Netflix, Hotstar, Zee5, Sony Liv, etc. এই সাইট গুলোতে আপনি হিন্দি মুভি, হলিউড মুভি, এমনকি বাংলা মুভিও ডাউনলোড ও অনলাইন দেখতে পারবেন। প্রতিটি সাইট তাদের নিজস্ব Original Web Series রিলিজ করে যেগুলো কেবল মাত্র তাদের প্ল্যাটফর্মেই আপনি দেখতে পারবেন। তবে আপনি যদি শুধু বাংলা মুভি ডাউনলোড করতে চান জেনে রাখুন Hoichoi বাংলা মুভি ডাউনলোড করার সেরা ওয়েব সাইট

এই ওটিটি প্লাটফর্ম গুলো ব্যবহার করার জন্য আপনার এর Subscription Plan নিতে হবে। আপনি সাইটে ভিসিট করে আরও বিস্তারিত জানতে পারবেন এবং আপনার পছন্দ মত প্ল্যানটি একটিভ করে। তারপর আপনি নতুন বাংলা, নতুন হিন্দি মুভি ডাউনলোড করতে পারবেন। মুভি ডাউনলোড করার এই নিয়মটি সবচেয়ে সুরক্ষিত।

সেরা ৫টি নতুন মুভি ডাউনলোড করার ওয়েবসাইট

ফ্রিতে মুভি ডাউনলোড করার তো অনেক ওয়েবসাইট থাকে। কিন্তু এই ওয়েবসাইট গুলো যে কতটা ক্ষতিকর তা আপনাদের আগেই বলেছি এবং এরা যে মুভি পাইরেসি করে কতটা ক্ষতি করছে মুভি ইন্ডাস্ট্রির তা বোঝানো যাবেনা। এমনই 2022 সালের মুভি পাইরেসি করা ওয়েবসাইট গুলোর মধ্যে সবচেয়ে ওপরে রয়েছে এই ৫ টি ওয়েবসাইট-

FAQs

Q1. মুভি ডাউনলোড করা কী বেআইনি?

Ans. হ্যাঁ, ফ্রি মুভি ডাউনলোড করা ওয়েবসাইট গুলো থেকে ফ্রিতে মুভি ডাউনলোড করা বেআইনি। মুভি পাইরেসি করা শুধুমাত্র ভারত নয় সারাবিশ্বে এটি একটি বেআইনি কাজ এর জন্য আপনার শাস্তিও হতে পারে।

Q2. ফ্রিতে মুভি ডাউনলোড করলে আমাদের ফোনের কী ক্ষতি হতে পারে?

Ans. ফ্রি মুভি ডাউনলোড করার ওয়েবসাইট গুলোতে অনেক রকম Malware ও Virus থাকে। আপনি যখন সেই সব ওয়েবসাইটে প্রবেশ করবেন আপনার ফোন অথবা কম্পিউটার সেই ভাইরাসে আক্রান্ত হয়ে যেতে পারে।

3 Comments

Leave a Reply

Your email address will not be published.

close