দেখেনিন ‘Yaas’ এখন কোথায় আছে, Live GIS Map এর সাহায্যে

Yaas Cyclone Live Updates: Yaas শুরু হওয়ার আগেই পশ্চিমবঙ্গের বিভিন্ন স্থানে Tornado-এর দেখা মিলেছে। Bandel এবং তার নিকটবর্তী অঞ্চল গুলোতে Tornado-এর ফলে বিপুল ক্ষতি হয়েছে। Tornado চলাকালীন হুগলীর চুঁচুড়াতে বিদ্যুৎ পড়ে দুজনের মৃত্যু ঘটেছে। পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় প্রেস কনফারেন্স চলাকালীন জানিয়েছেন এই এক মিনিট ব্যপি ঘূর্ণিঝড় এর ফলে চল্লিশটিরও বেশি বাড়ি ধ্বংস হয়েছে।

Track Yaas Cyclone Live Using Map

GIS (Geographic Information System) সফটওয়্যার এবং সলিউশন সরবরাহকারী এবং Esri India ঘূর্ণিঝড় ইয়াসের পথ লাইভ অনুসরণ করার জন্য একটি ম্যাপ তৈরি করেছে। ম্যাপটি তৈরি করা হয়েছে Esri’s Mapping, Analytics এবং ArcGIS Online এর মাধ্যমে।
 
ম্যাপটির সাহায্যে আপনি জানতে পারবেন আবহাওয়া, বাতাসের গতি, ক্ষতিগ্রস্ত অঞ্চলে বাড়িঘরের সংখ্যা এবং জনসংখ্যা। মানচিত্রটি Cyclone Yaas এর একটি স্বচ্ছ ধারণার জন্য বিভিন্ন উৎস থেকে তথ্য সংগ্রহ করে।

Esri India GIS Map এর সাহায্যে Yash Cyclone-কে Live Track করা সম্ভব হয়ে উঠেছে। যার জন্য আপনার প্রয়জন যেকোনো একটা ব্রাউজার এবং ভালো ইন্টারনেট কানেকশন। মোবাইল এবং কম্পিউটার সবরকম ডিভাইসে ব্যবহারের জন্য ওয়েব পেজটিকে ভালো মতো অপটিমাইজ করা হয়েছে।
Share This:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

close